মোঃ মনিরুল ইসলাম, নাচোলঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পানির মটারের যৌথ বিদ্যুৎ বিল নির্ধারণকে কেন্দ্র করে সংঘর্ষে ১জন নিহত হয়েছে।
এলাকাবাসী ও নাচোল থানা সূত্রে জানাগেছে, গত ২মে শনিবার বিকালে ৪টার দিকে নাচোল উপজেলার নাচোল ইউপি’র মাক্তাপুর বেড়াচৌকি গ্রামের নিহত ইউসুফ আলীর ভাই বেলালের বাড়ী পাশে সরকারী পানির মটারের বিদ্যুৎ বিল পরিবার প্রতি নির্ধারনকে কেন্দ্র করে মৃত মাওঃ তোফাজ্জল হকের ছেলে বেলালের পরিবারের সাথে একই পাড়ার রেমান আলীর ছেলে খলিলুর ও মৃত এন্তাজ আলীর ছেলে হারুন অর রশিদ রবুসহ আরো কয়েক জনের সংর্ঘষ বাধে। সংর্ঘষে উভয় পক্ষের ৬/৭জন আহত হন। আহতরা প্রত্যেকে নাচোল হাসপাতালে চিকিৎসা নেন। দুই পক্ষের ইউসুফ ও খলিলুর রহমানের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ৩মে রবিবার রাত সাড়ে ১২টার দিকে আহত ইউসুফ চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজে মারা যায়। নাচোল ইউপি’র ৯নং ওয়ার্ড সদস্য মুরশেদ আলী জানান, ২০১৯ সালের প্রথম দিকে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের এর দেয়া একটি পানির মটার বেড়াচৌকি গ্রামের নিহত ইউসুফ আলীর ভাই বেলাল এর বাড়ী পাশে বসানো হয় এবং বেলালের বাড়ির বৈদ্যুতিক মিটার থেকে এই মটারটি চলিত হতো। এই মটার থেকে বেলালের বাড়ী আশেপাশে ১০/১২টি পরিবার পানি পান করতো। তাই বেলাল পরিবার প্রতি ২০টাকা করে বিদ্যুৎ বিল দাবী করে। পক্ষান্তরে খলিলুর রহমান ও হারুন অর রশিদ রবু প্রতিবাদ করে ১৫টাকা বিল দিতে চাই। ৫টাকা প্রার্থক্যকে কেন্দ্র করে এ সংঘর্ষ বাধে।
এব্যাপারে নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, ৩মে রবিবার সন্ধ্যায় মৃতের ভাই বেলাল বাদী হয়ে ১৩জনসহ অজ্ঞাতনামা ১০/১২জনকে বিবাদী করে নাচোল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

কমেন্ট করুন