প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে এবার মারা গেলেন ২৭ বছর বয়সী এক নবজাতকের জননী। অর্থাৎ জন্মের পরই নিজের মাকে হারালো শিশুটি। সম্প্রতি পোল্যান্ডের মহর ল্যানকুটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই সদ্য প্রসূতি। তবে তার নবজাতকটি সুস্থ রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পোলিশ গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো জানায়, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঠিক একদিন আগেই তিনি একটি সন্তান জন্ম দেন। তবে নবজাতকটি বর্তমানে সুস্থই আছে। ওই নারীর মৃত্যুতে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬ জনে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, সম্প্রতি ইতালি থেকে নিজ দেশ পোল্যান্ডে ফিরেছিলেন ওই নারী। তারপরই তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এছাড়া তার আর কোনও স্বাস্থ্য সমস্যা ছিল না বলেও উল্লখ করা হয়।

এদিকে, বিশ্বব্যাপী মহামারিতে রূপ নেয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পোল্যান্ডে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৩৯ জন। দেশটিতে বন্ধ ঘোষণা করা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানসহ জাদুঘর, সিনেমাহল, থিয়েটার ও ৫০ জনের বেশি লোক সমাগম হয় এমন সকল অনুষ্ঠান।

অন্যদিকে, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনা ভাইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১১ হাজার ৪১৭ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৫৪ জন।

এনএস/

কমেন্ট করুন