স্টাফ রিপোর্টার ঃ আলামিন

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ছাগলের বিখ্যাত হাট শ্যামপুর চামা-বাজার বৃহস্পতিবার ও রবিবার ছাগল কেনাবেচা হয় ১৯ মার্চ বৃহস্পতিবার স্থানীয়দের ভিত্তিতে জানা যায় রাজশাহী থেকে আশা কসাইয়েরা অর্ধমৃত ও অসুস্থ ছাগল কিনে নিয়ে যাচ্ছে।

স্থানীয়দের তথ্যের ভিত্তিতে সংবাদ সংগ্রহে গেলে রাজশাহীর আপেল কসাইরা সাংবাদিক এসেছে বুঝতে পারাই তিনটি অর্ধমৃত ও অসুস্থ তিনটি ছাগল রেখে চলে যায় আর বাকি ছাগল গুলো গাড়িতে নিয়ে চলে যায়।

মহামারী করোনা ভাইরাস রোগের আতঙ্কের কারণে গণজমায়েত নিষিদ্ধ থাকলেও শত শত মানুষের ভিড় জমছে শ্যামপুর চামা-বাজার ছাগলের হাটে।

সরজমিনে গিয়ে দেখা যায় রাজশাহীর আপেল কসাই একটি ছাগলের পেটের বাচ্চা বের করে বাইরে চালিয়ে ফেলে দেওয়া হয়। তাকে জিঞ্জাস করা হলে বলে এসব ছাগল রাজশাহী নিয়ে যাব। এমন অবস্থায় তাকে প্রশ্ন করা হয় এসব ছাগল অসুস্থ আপনি কি করে জবাই করতে পারেন তারপরে সে কোন উত্তর না দিয়ে চলে যায়।

ছাগলের হাটের ইজারাদার আসাদুজ্জামান ভোদন শ্যামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তার কাছে জানতে চাইলে তিনি বলেন রাজশাহীর কসাইরা আমাদের চক্ষু আড়াল করে এসব ছাগল নিয়ে যায়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রঞ্জিত চন্দ্র সিংহ কাছে জানতে চাইলে তিনি বলেন আমার এ বিষয়টি জানা ছিল না তবে আপনাদের মাধ্যমে জানতে পারলাম আগামী হাট থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

কমেন্ট করুন