1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম
ভোলাহাটের সব স্কুল এখন স্ক্যানার থার্মোমিটার দৃশ্যমান শিবগঞ্জে সাংবাদিক তারেককে লাঞ্ছিত করায় দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবী নাচোলে ফের মেয়র নির্বাচিত হলেন আব্দুর রশিদ ঝালু খান রহনপুরে ইউপি চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী তোফিজুল মাস্টারের গণসংযোগ ভোলাহাটে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা স্মৃতি চূড়ান্ত নাইট মিনিবার  ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত ভোলাহাটে চূড়ান্ত মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত রহনপুর ইউপি চেয়ারম্যান পদে নৌকা প্রত্যাশী তোফিজুলের গণসংযোগ রহনপুরে নবনির্বাচিত মেয়র মতিউরকে ক্ষমতা বুঝিয়ে দিলেন তারেক গোমস্তাপুরে ১৪ দিনেও গ্রেফতার হয়নি শিশু ধর্ষন মামলার ধর্ষক গোমস্তাপুরে ভন্ড কবিরাজকে গণধোলাই
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

সফল উদ্যোক্তা ফল চাষী মিলন

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ২২১ বার পড়া হয়েছে

নাদিম হোসেন ,চাঁপাইনবাবগঞ্জ ঃচাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট মোহনবাগ সাগরপাড়ায় পারিবারিকভাবে ভিটামিন-সি সমৃদ্ধ ড্রাগণ ফলের চাষ করে বেশ সফলতা অর্জন করেছেন আতিকুর রহমান মিলন। তিনি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে মাষ্টার্স পাশ করে চাকুরী নামে সোনার হরিণের পিছনে না ছুটে ব্যবসা ও কৃষি কাজকে বেছে নিয়ে বেশ সফলতা অর্জন করেছেন। তাকে অনুসরণ করে অনেকেই আগ্রহী হয়ে মাল্টা, পেয়ারা, বরই গাছের বাগান তৈরী করে নিজের জীবনের বেকারত্ব ঘুচিয়েছেন।

আতিকুর রহমান মিলন জানান, পারিবারিকভাবে ১৫ কাঠা জমিতে ড্রাগণ চাষ করেছি। “যত্ম করলে রত্ন মিলে” সময়মতো গাছের খাবার, প্রাকৃতিক উপায়ে তৈরী কীটনাশক ও বালাইনাশক প্রয়োগসহ সার্বিক পরিচর্যা করা হচ্ছে। এটি স্বাস্থ্য সম্মত কীটনাশক মুক্ত ফল। এখানে প্রায় ৮০ হাজার টাকা খরচ করে পরিবারের চাহিদা মিটানোর পর প্রথম মৌসুমে বাজারে ফল বিক্রী করে খরচের প্রায় সিংহভাগ টাকা উঠে এসেছে। আগামীতে বাংলাদেশ ফল ভান্ডার দেশে রুপান্তরিত হবে এই আশা রাখছি। আমার পরামর্শ নিযে ৮-১০ জন ফলের বাগান করেছে। এছাড়াও আমার উদ্যোগে তিনজন কেঁচো কম্পোষ্ট সার তৈরী অব্যাহত রেখে লাভবান হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী পুঠিমারির বিলে ভবিষ্যতে পর্যটন এলাকা হিসেবে গড়ে তোলার স্বপ্ন নিয়ে এখানে “ ন্যাচারাল সেভ” ব্যানারে ৭কিলোমিটার এলাকা জুড়ে রাস্তার দুই ধারে প্রায় ৩ হাজার ২৫০টি তাল গাছের বীজ বপন করেছেন তিনি। জেলার নাচোলে প্রায় ৫০০ বিঘা জমি লিজ নিয়ে লাভজনক বিভিন্ন জাতের ফল চাষ করে সফলতা পেয়েছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে থাকেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

থ্রি ষ্টার গ্রুপের অনলাইন নিউজ পোর্টাল

ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)