1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

শিবগঞ্জে মির্জাপুরের বারমাসিয়া নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ২৭৪ বার পড়া হয়েছে

 

নাদিম হোসেন, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

প্রতি বছর এই সময় নদীর ভরা মৌসুমে দেশ জুড়ে শুরু হয় নৌকা বাইচের ধুম। করোনার কারনে কিছুটা ব্যতিক্রম হলেও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আওতাধীন মির্জাপুর গ্রামের কিছু তরুন যুবক উদ্দ্যোগ নেয় এলাকার মানুষ কে বিনোদিত করার।তারই ধারাবাহিকতায় মির্জাপুরের বারমাসিয়া নদীতে তারা নৌকা বাইচের ৪ টিম বিশিষ্ট লীগ খেলার আয়োজন করে।আজ সমবার বিকাল ৫ ঘটিকার সময় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় যা দেখতে ভিড় জমায় হাজারো দর্শনার্থী। নদী পাড়ের ২ কিলোমিটার এবং নদীর উপরে অবস্থিত সেতুর উপরে ভিড় করেন হাজার হাজার দর্শনার্থী।

বিভিন্ন সাজে সেজে নেচে গেয়ে আনন্দে মাতেন বিচিত্র রঙে সেজে আসা এক দল ব্যান্ড পার্টি। ব্যান্ডপার্টির দল বলেন, মানুষকে আনন্দ দেয়ার জন্য আমরা সেজে এসেছি এবং ব্যান্ড বাজাচ্ছি। মানুষ আনন্দ পাচ্ছে, আমরাও আনন্দ পাচ্ছি।

আব্দুল মান্নান নামে এক দর্শক বলেন, এই নৌকা বাইচ যেন বেঁচে থাকে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করবো। এই নৌকা বাইচ যেন সামনে আরও বড় কলরবে অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচ আয়োজক কমিটির এক সংগঠক শ্রী সোনজিত কুমার (উপেন) বলেন , প্রায় ২০ হাজার লোক আজকের এই নৌকা বাইচ দেখতে এসেছে। আমরা ভিষন খুশি হয়েছি।আমরা চেষ্টা করবো আগামীতে আরও ভালো করার।

খেলায় একরাম মাঝির দল তারিফ মাঝির দলকে হারিয়ে চাম্পিয়ন হন। খেলা শেষে আয়োজক কমিটি চাম্পিয়ন দলকে একটি ছাগল এবং রানার্স আপ দলকে রাজ হাঁস উপহার দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)