1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিবগঞ্জে মৃত্যুর মিছিল বজ্রপাতে প্রাণ হারালো ১৬ জন চাঁপাইনবাবগঞ্জে ফ্রি অক্সিজেন সেবার যাত্রা শুরু! বড় অফিসার হওয়ার স্বপ্ন গোমস্তাপুরের মেধাবী ছাত্রী বনি নাচোলে সন্ত্রাসি হামলায় সাংবাদিক সুফিয়ান গুরুতর আহত ভোলাহাটে পিস ক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচি দৈনিক সবুজ নিশান পত্রিকার সম্পাদকের মাতার মৃত্যুতে গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের দোয়া মাহফিল ভোলাহাটে কেন্দ্রীয় পাঠাগার ভবনে বই পাঠক কিছুই নেই ভোলাহাটে ইয়াবাসহ ২জনকে আটক করেছে বিজিবি নাচোলে আশ্রয়ন প্রকল্পসহ বিভিন্ন সরকারি কাজ পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার শিবগঞ্জে ভয়াবহ নদী ভাঙ্গনে শিক্ষা প্রতিষ্ঠানসহ শত শত বাড়ী হুমকির মুখে
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

শিবগঞ্জে আইনি জটিলতায় গোপালপুর প্রাইমারী স্কুল বন্ধঃশিক্ষা বঞ্চিত হচ্ছে কোমলমতি শিশুরা

  • আপডেট করা হয়েছে রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৩৩৪ বার পড়া হয়েছে

নাদিম হোসেনঃচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাহাবাজপুর ইউনিয়নের গোপালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় আইনি জটিলতায় দীর্ঘ সাত বছর যাবৎ বন্ধ রয়েছে। শিক্ষা বঞ্চিত এলাকার শত শত কোমলমতি শিশু।

শিবগঞ্জ উপজেলার অবহেলিত জনপদের গ্রাম সোনাপুর গোপালপুর। বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের উর্ধমুখি অবস্থান হলেও এ গ্রামটিতে এখনও তার ছাপ পড়েনি। বাংলাদেশের প্রতিটি মানুষ শিক্ষিত হবে, এদেশে কেউ নিরক্ষর থাকবেনা। শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দিতে চলছে সরকারের যুগান্তকারী পদক্ষেপ। কিন্তু গোপালপুর এলাকার জনপদে গড়ে উঠা প্রাইমারি স্কুলের জমি সংক্রান্ত জটিলতা থাকায় শিক্ষায় বিরুপ প্রভাব পড়েছে । ২০১১ সালে প্রতিষ্ঠিত হওয়া স্কুলটি ২০১৪ সালে বন্ধ করা হয়। ফলে শিক্ষা বঞ্চিত হয়ে পড়ে এলাকার কোমলমতি শিশুরা। আশে পাশে আর কোন শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় এলাকার শিশুরা পাচ্ছেনা শিক্ষার আলো। কোমলমতি শিশুদের শিক্ষার আলোর ভূবনে ফিরিয়ে আনতে সকল জটিলতা দুর করে যত দ্রুত সম্ভব স্কুলের তালা খুলে যথারিতি স্কুল চালু করা হউক এমন দাবি এলাকাবাসির। এলাকাবাসি জানান, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০১৪ সাল থেকে বন্ধ হয়ে যাওয়ার পর থেকে আমাদের বাচ্চাদের স্কুলে পাঠাতে পারছিনা। কাজেই বাচ্চারা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। অনতিবিলম্বে স্কুলটি চালু করার জন্য সরকারের প্রতি আকুল আকুতি জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)