1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ- শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০২:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

শিবগঞ্জের চককির্ত্তিতে ৬০ পরিবার পানিবন্দি

  • আপডেট করা হয়েছে রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ৭০ বার পড়া হয়েছে

নাদিম হোসেন ঃচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককির্ত্তি ইউনিয়নের ১নং ওয়ার্ডে প্রায় ৬০টি পরিবার পানিবন্দি অবস্থায় তিন মাস ধরে মানবেতর জীবন যাপন করে আসছে । অসহায়দের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই। স্থাণীয় চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বারস্থ হয়েও কোন লাভ হয়নি বলে ভূক্তভোগিরা জানান।

সরেজমিনে গেলে ভূক্তভোগি ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানান, প্রায় চার বছর ধরে ওই এলাকার মানুষ বৃষ্টি মৌসুম হলেই পানিবন্দি হয়ে পড়েন তারা। ইতিপূর্বে পায়ঃনিষ্কাশনের জন্য সরকারিভাবে ক্যানেল ব্যবস্থা থাকলেও স্থাণীয় আলকাশ আলীর ছেলে তৈয়মুর রহমান তার লোকজন নিয়ে অমানবিকভাবে ক্যানেলের অপর মুখ বন্ধ করে দেয়। পায়ঃনিষ্কাশন ক্যানেলটি সরকারি জমির উপর থাকলেও তৈয়মুর রহমানের লোকজন গায়ের জোরে বন্ধ করে আখ মাড়াই কলের চুলা তৈরি করে প্রায় হাজার খানেক মানুষের জীবনে দুর্ভোগ ডেকে এনেছে। ফলে পায়ঃনিষ্কাশন একেবারে বন্ধ হয়ে যাওয়ার ফলে পানি বন্দি হয়ে পড়ে এলাকার ৬০টি পরিবার।
ভূক্তভোগী ও স্থাণীয়দের সাথে কথা বলে জানা গেছে, প্রতি বছর বর্ষা মৌসুমের শুরুতেই পানি বন্দি হয়ে পড়ে এখানকার মানুষগুলো। প্রতিটি বাড়ির ভিতর দীর্ঘ সময় ধরে জলাবদ্ধতা থাকায় রান্না, খাওয়া-দাওয়া, নামজ পড়া সবকিছুতেই চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পানি বন্দি হয়ে স্থাণীয় গোরস্থান ডুবে যাওয়ার কারনে কেউ মারা গেলে মৃতের দাফন কাফন কাজ করতে চরম বেকায়দার মুখোমুখি হচ্ছে।
এব্যাপারে চককির্ত্তি ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান আঃ সালাম জানান, একমাত্র তৈয়মুর রহমানের লোকজনের কারনে দীর্ঘ সময় ধরে পানি বন্দি হয়ে চরম ভোগান্তিতে পরিবারগুলো । এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করা হয়েছে দ্রুত সমাধানের লক্ষে।
প্রধানমন্ত্রী ও উর্ধত্বন কর্মকর্তাদের কাছে ভূক্তভোগিদের প্রাণের দাবি, এখান থেকে দ্রুত পায়ঃনিষ্কাশনের স্থায়ী সমাধান করা হোক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি’র সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, সমস্যাজনিত জায়গায় দ্রুত পায়ঃনিষ্কাশনের জন্য স্থাণীয় চেয়ারম্যানকে দায়ীত্ব দেওয়া আছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

থ্রি ষ্টার গ্রুপের অনলাইন নিউজ পোর্টাল

ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)