1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

রহনপুর ইউপি সচিবের বিরুদ্ধে জন্ম ও মৃত্যু সনদে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৫০১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ। ৩০ জুন, বুধবারঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়ন পরিষদ সচিব সজিব কুমার শাহা এর বিরুদ্ধে জন্ম ও মৃত্যু সনদের অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা জানান, তাদের কাছ থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন ফি বাবদ ৫০ টাকার বদলে ১০০ টাকা করে নেওয়া হয়। এলাকার গরীব অসহায় নাগরিক ১০০ টাকা দিতে না পারলে তাদেরকে ফিরিয়ে দেওয়া হয় এবং জন্ম ও মৃত্যু নিবন্ধনের আবেদন বাইরে করতে বলেন। একজন ভুক্তভোগী ৬নং ওয়ার্ডের আনিরুল ইসলামের ছেলে শাহীন আলম জানান, তিনি তার বোনের জন্ম সনদে ভুল সংশোধনের জন্য গেলে তার কাছ থেকে ৫০ টাকা নেয়া হয়। পরে সনদ নিতে গেলে আবারও ১০০ টাকা দাবি করে,কিন্তু সে ৫০টাকা দেয়। সনদটি নেয়ার জন্য গত এপ্রিল থেকে আজ পর্যন্ত ঘুরেও এখনো পাইনি। এছাড়াও সচিবের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অনেক অভিযোগ উঠে এসেছে। এসব অভিযোগ দীর্ঘদিনের হওয়ায় নাগরিকদের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে।

এবিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ আল শফি আনসারীর কাছে জানতে চাওয়া হলে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সচিবকে অতিরিক্ত অর্থ আদায় না করার জন্য বলা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
এভাবে সরকারি কাজে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ সম্পর্কে ইউপি সচিব সজিব কুমার সাহা এর কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

ইউনিয়নের ভুক্তভোগীদের দাবী, আর যেন তাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় না করা হয় এবং খুব সহজেই যেন সকল প্রকার নাগরিক সেবা পান সেজন্য উপজেলা প্রশাসনের সদয় দৃষ্টি কামনা করেন।
উক্তবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের কাছে জানতে চাইলে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।

উল্লেখ যে, অতিরিক্ত অর্থ আদায় করার বিষয়ে জানতে পেরে ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী সকল নাগরিকদের রশিদ ছাড়া কোন প্রকার লেনদেন না করার জন্য অনুরোধ করেছেন বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)