1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ- শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনাম
জামবাড়ীয়া আন্তঃইউনিয়ন জননেত্রী শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন গোমস্তাপুরে  মুক্তিযোদ্ধা নসুকে বাড়ি দিলেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২৩ জানুয়ারি ১হাজার ৩১৯টি বাড়ী উদ্বোধন শ্রেষ্ঠ সম্মাননা পেলেন রাজ কর্মকর্তা সুমন ভোলাহাটে বিভাগে কুরআন প্রতিযোগিতায় প্রথম হওয়ায় হাফেজ মোমিনকে সম্মানা প্রদান নাচোলে ট্রাক্টর-ট্রেনের সংঘর্ষ জানে রক্ষা পেয়েছে চালক চাঁপাইনবাবগঞ্জে ভেজাল ঔষুধসহ গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ’র  ১২ দালাল গ্রেফতার ভোলাহাটে প্রতিবন্ধি যুবকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা ভোলাহাটে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের স্থায়ী সভা
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

যমুনায় বিপদসীমার উপরে পানি, দুর্ভোগে দেড় লাখ মানুষ

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৪১ বার পড়া হয়েছে

উজানের পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে সিরাজগঞ্জে গত চারদিন ধরে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে করে দ্বিতীয় দফায় আবারও বিপদসীমা অতিক্রম করেছে। ফলে, জেলার বন্যাকবলিত অন্তত দেড় লাখ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। 

গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বেড়ে আজ সোমবার সকাল থেকে সিরাজগঞ্জ হার্ডপয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা আগামী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

এমন অবস্থায় জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। দিন দিন নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

প্রায় ২২ দিন যাবৎ জেলার যমুনা নদী অববাহিকার বন্যাকবলিত পাঁচ উপজেলা কাজিপুর, সিরাজগঞ্জ, বেলকুচি, চৌহালী ও শাহজাদপুরের ১ লক্ষ ৬০ হাজার ভানবাসি মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। করোনা দুর্যোগের মাঝে একটানা বন্যা ও বৃষ্টিতে আরও হতাশায় ফেলেছে তাদের।

এআই//এমবি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

থ্রি ষ্টার গ্রুপের অনলাইন নিউজ পোর্টাল

ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)