1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

ভোলাহাট- রহনপুর সড়ক তলিয়ে গেছে পানিতে

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৩৬১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ঃ ভোলাহাট – রহনপুর সড়ক ও জনপথ বিভাগের আদাতলার অংশ পানিতে তলিয়ে ঢুবে চলাচলে চরম দুর্ভোগে পড়েছে পথচারি। সরজমিনে গেলে স্থানীয় মোঃ জিয়াউর রহমান জানান, ভোলাহাট- রহনপুর সড়ক ও জনপথ বিভাগের রাস্তায় ময়ামারীর দিক থেকে আসা রাস্তা সংযোগ স্থাপন হয়েছে। সংযোগ সড়কের পাশ দিয়ে পানি নিস্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণ করা ছিল। ড্রেনটি নিজের জমিতে আছে দাবী করে বন্ধ করে দেন। ফলে গত বছর থেকে পানি নিস্কাশন বন্ধ হয়ে সড়কটি জলাবদ্ধতার সৃষ্টি হয়।
আদাতলা হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ রাব্বুল হোসেন বলেন, গত বছর স্থানীয় এক ব্যক্তি সরকারী ড্রেন বন্ধ করে জলাবদ্ধতার সৃষ্টি করেন। ফলে গত বছর আদাতলা ময়ামারী রাস্তাটি পানির তোড়ে ভেঙ্গে যানবাহনসহ পথচারিদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। স্থানীয় প্রশাসনের উদ্যোগে মেরামতের উপযোগি করা হয়। কিন্তু এ বছর অল্প বৃষ্টিতেই আবারও পূর্বের জায়গাটি ভেঙ্গে গেছে। মোঃ তারেক বলেন, একটি ড্রেনের অভাবে যে ভাবে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে তাতে পথচারীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। মে কোন সময় পথচারিরা দুর্ঘটনায় পড়ার আশঙ্কা রয়েছে। এদিকে মোঃ মুলতান আলী জানান, তার জমিতে ড্রেন থাকায় বন্ধ করে দিয়েছেন। তাছাড়া রাস্তার মধ্যখান পর্যন্ত তার নিজের জমি রয়েছে বলে জানান।
এলাকাবাসী অল্প পানিতে ভোলাহাট- রহনপুর সড়কটি জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে সরকারের সংশ্লিষ্ট দায়িত্বশীলদের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তাদের দাবী দ্রুত জলাবদ্ধতা মুক্ত সড়ক চাই।
একজন মোটরসাইকেল আরহি মোঃ বেলাল উদ্দিন জানান, পানির কারনে প্রকৃত রাস্তা কোনটি বুঝা যাচ্ছে না।
এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ আব্দুর রহমান জানান, উপজেলা প্রশাসনের নির্দেশে পাইপ দিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শেখ মেহেদী ইসলাম জানান, সেখান দিয়ে জলাবদ্ধতা নিরসনের জন্য একটি ড্রেন ছিল। ড্রেনটি ব্যক্তি মালিকানাধীন স্থানে থাকায় তারা বন্ধ করে দেয়। ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আপাতত জলাবদ্ধতা নিরসনের জন্য পাইপের ব্যাবস্থা করা হয়েছে। তবে জায়গাটি সড়ক ও জনপথ বিভাগের হওয়ায় তাদের সাথে কথা বলা হয়েছে। সড়কের কাজ করার সময় স্থায়ী ড্রেন নির্মাণ করবেন বলে তারা জানিয়েছেন বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)