1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

ভোলাহাটে নানা কর্মসুচির মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জন্মবাষিকী পালিত

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ১৭০ বার পড়া হয়েছে

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ ১৭ মার্চ (বুধবার)। বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। ১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ভারতবর্ষের বঙ্গ প্রদেশের অন্তর্ভুক্ত ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শেখ লুৎফর রহমান এবং মাতার নাম সায়েরা খাতুন। চার কন্যা এবং দুই পুত্রের সংসারে শেখ মুজিবুর রহমান ছিলেন তৃতীয় সন্তান। এরি অংশ হিসেবে ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। ১৭ মার্চ বুধবার দিবসের কর্মসূচি হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনি দিয়ে সূচনা হয়। পরে সকল সরকারি বেসরকারী স্বায়িত্ত শাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন। সাড়ে ৯টার দিকে দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা হয়। পর্যায়ক্রমে শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, আলোচনা সভা, হাসপাতাল, এতিমখানা, শিমু পরিবারের মাঝে মিষ্টান্ন ও উন্নমানের খাবার বিতরণ। মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, স্বাস্থ্য বিধি মেনে উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধা মত সময়ে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা এবং সংস্কৃতি অনুষ্ঠান। ভবনের মাপ অনুযায়ী জন্মশতবার্ষিকীর লোগ সম্বলিত ন্ন্দনিক ড্রপডাউন ব্যানার, ফেস্টুন ইত্যাদি মাধ্যমে সজ্জিতশরণ। স্থানীয়ভাবে সৌন্দর্যবর্ধন, সাজসজ্জা, গুরুত্বপূর্ণ স্থানে আলোকসজ্জার ব্যবস্থা ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রজেক্টরের মাধ্যমে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপরে স্বপদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন / কেন্দ্রীয় অনুষ্ঠান সম্প্রচার করা। এদিকে জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদী ইসলাম, কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান ও অফিসার ইনচার্জ মাবুবুর রহমান। এ সময় বক্তব্য রাখেন, ভোলাহাট সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) জামাল উদ্দিন, শিক্ষার্থী নুরুল্লাহ জিহাদসহ অন্যরা। পরে সন্ধ্যায় মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অপরদিকে ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ, অংগ সহযোগি সংগঠন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মেডিকেলমোড়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী ও কেক কাটা হয়। পরে আলোচনা সভায় সভাপতিত্বে করেন, সৈয়দ মহসীন আলী।এ সময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীণীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা সহ সভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আব্দুল গাফ্ফার মুকুল, আইয়ুব আলী মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুল হক(মাষ্টার), প্রচার সম্পাদক রজব আলী, জামবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন আইরন, উপজেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহাজাদি বিশ^াস, সাবেক ছাত্রলীগ সভাপতি আশরাফুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক সামিউল্লাহ সিফাত ।

অপরদিকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে উপজেলা নির্বাহী অফিসার ও দায়িত্বপ্রাপ্ত উপজেলা কমান্ডার মশিউর রহমানের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন প্রধান অতিথি ছিলেন। এ সময় বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত থেকে কেক কাটেন এবং আলৈাচনায় বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)