1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

ভোলাহাটে কোটি টাকার ড্রেন নির্মাণের পরো জলাবদ্ধতা

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৩১১ বার পড়া হয়েছে
ভোলাহাট মেডিকেল মোড় হতে গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তা জলাবদ্ধতা। ১জুলাই দুপুর ১টার দিকে তোলা ছবি।

স্টাফ রিপোর্টারঃ অল্প বৃষ্টিতে উপজেলার গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ হতে ভোলাহাট মেডিকেল মোড় পর্যন্ত রাস্তা পানিতে ডুবে চলাচলে চরম দুর্ভোগে পড়তে হতো হাজার হাজার মানুষকে। দূর্ভোগ কমাতে রাস্তাটি পূণঃসংস্কার ও পাশ দিয়ে পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মাণের দাবী উঠে। দাবীর প্রেক্ষিতে গত বছরের ফেব্রুয়ারিতে ড্রেন ও রাস্তার নির্মাণ কাজ শুরু হয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে শেষ হয়। শুধুমাত্র ড্রেনের কাজে ব্যয় হয় ১কোটি ৫৮লাখ ৭২হাজার ১১৯টাকা। সরকার জনস্বার্থে এতো টাকা ব্যয় করলেও জলাবদ্ধতা পূর্বের মতোই।
১ জুলাই বৃহস্পতিবার দিনব্যাপী হাল্কা মাঝাড়ি বৃষ্টিতে পূরো রাস্তাটি জলাবদ্ধতা সৃষ্টি হয়ে হাজার হাজার মানুষের যাতায়াতে পড়তে হয়েছে চরম ঝুঁকির মুখে। এদিকে জলাবদ্ধতার কারণে রাস্তাটিতে ছোট ছোট শিশুরা মাছ ধরছে এমন দৃশ্য সরজমিনে গিয়ে দেখা যায়।
ঐ এলাকার একজন মুদি ব্যবসায়ী মোঃ শাহীন বলেন, সরকার কোটি কোটি টাকা খরচ করে ড্রেন নির্মাণ করে দিলো জনগণের দূর্ভোগ কমাতে। কিন্তু যেকার সেই দূর্ভোগ রয়েই গেল। ঐ এলাকার বাসিন্দা মোঃ টিপু বলেন, আমার বাড়ী রাস্তার পূর্ব পাশে মসজিদ রাস্তার পশ্চিম পাশে। জলাবদ্ধতার কারণে মসজিদে নামাজ আদায় করা সম্ভব হচ্ছে না বলে ক্ষোভ করেন।


সংশ্লিষ্ট ইউনিয়ন গোহালবাড়ীর ঐ এলাকার ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ নজরুল ইসলাম জানান, সরকার কোটি কোটি টাকা খরচ করে ড্রেন রাস্তা নির্মাণ করেছে। কিন্তু স্থানীয় ভাবে সঠিক পরিকল্পনা না করে অপরিকল্পিত ড্রেনের ডিজাইন করায় পানি নিস্কাশন হচ্ছে না। বলে অল্প বৃষ্টিতে পূর্বের মত জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ।
একজন ভ্যানচালক মোঃ রফিকুল ইসলাম জানান, আগের খারাপ ড্রেন ও রাস্তার চেয়ে এখনি রাস্তা ড্রেন খারাপ বেশি। অপর একজন ব্যবসায়ী মোঃ আজম আলী জানান, সরকার কোটি কোটি টাকা খরচ করে মানুষের উপকার হবে। কিন্তু তার উল্টোটা হয়েছে এ রাস্তায়। জলাবদ্ধতার কারণে নতুন নির্মাণাধীন রাস্তা ভেঙ্গে পড়ার আশঙ্কা রয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের জানান,অল্প পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছে পথচারি। এলাকাবাসী এ জনদূর্ভোগ থেকে মুক্তি পেতে চান এবং অপরিকল্পিত ড্রেন নির্মাণে সরকার অর্থ ক্ষতি করায় তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)