1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

ভোলাহাটে আনুষ্ঠানিক ভাবে পরিপক্ক আম কেনাবেচা শুরু

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৩ মে, ২০২১
  • ৩২৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ঃ চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে পরিপক্ক আম পেড়ে  বাজারজাত করণের উদ্বোধন করা হয়েছে। ২৩ মে রবিবার  বেলা  ১১টার দিকে  আম ফাউন্ডেশন চত্বরে  উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আম ফাউন্ডেশনের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃ চাঃ) শেখ মেহেদী ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন।
বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ও ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মাহবুবুর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,আম ফাউন্ডেশন ভোলাহাটের কার্যনির্বাহী কমিটির সদস্য জেলা আ’লীগের সহসভাপতি মোঃআব্দুল খালেক,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃইয়াসিন আলী শাহ, আম ফাউন্ডেশনের সাবেক সহসভাপতি মোঃ মাহতাব উদ্দিন, আম ব্যবসায়ী মোঃ জুয়েল ইসলামসহ অন্যরা।
বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে সামাজিক দুরুত্ব বজায় রেখে আম বাজারজাত করন ও কোনরকম ফরমালিন ব্যবহার ছাড়ায় পরিপক্ক আম সঠিকভাবে এবং সঠিক নিয়মে বাজারজাত করণের জন্য আম ব্যবসার সাথে সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আম ফাউন্ডেশন ভোলাহাটের সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক চুটু। তিনি বলেন, ২৩ মে থেকে গোপাল ভোগ ও বিভিন্ন জাতের গুটি আম পাড়া হবে। তবে আমি ব্যবসায়ীদের দাবী উঠেছে লক্ষনভোগ আম পাকতে শুরু করেছে সে সব আম পাড়ার দাবী করেন। উল্লেখ্য উপজেলা কৃষি অধিদপ্তর সূত্রে জানা গেছে,ভোলাহাট উপজেলায় এ মৌসুমে মোট ৩ হাজার ৮০ হেক্টর জমিতে আম চাষ হয়েছে। এতে উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২৪ হাজার ৬৪০ মেঃটন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)