1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

ভোলাহাটে আগুনে পুড়ে ১টি বাড়ী ছাই মানবেতর জীবন

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ ভোলাহাটে আগুনে পুড়ে একটি বাড়ী ছাই। সর্বস্ব হারিয়ে আহাজারি পার করছেন মানবেতর জীবন। সরজমিন গেলে প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, ২১ ফের্রুয়ারি রবিবার দিবাগত রাত প্রায় সাড়ে ১১টার দিকে উপজেলার দলদলী ইউনিয়নের পুরাতন বারইপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে হেফাজুদ্দিন(৩৫) স্ত্রী ও ৩ কন্যা সন্তান নিয়ে ঘুমিয়ে থাকা অবস্থা শুয়ে থাকা ঘরে আগুন দেখতে পায়। হঠাৎ আগুণ দেখে চিৎকার শুরু করলে স্থানীয়রা আগুন নেভাতে এগিয়ে আসে। মুহূর্তে স্থানীয় ফায়ার সার্ভিসে খবর দিলে দ্রুত ছুটে যায় ফায়ার সার্ভিস সদস্যরা। স্থানীয় ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়নন্ত্রণে আসলেও বাড়ীতে থাকা বিভিন্ন আসবাবপত্র, ল্যাপ-তোসক, আলমারী, পরনের পোষাকসহ সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়।
পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ১টি ৮মাসের গর্ভ থাকা হাই ব্রীড গাভী পুড়ে গুরুতর আহত হয়েছে যার মূল্য প্রায় দেড় লাখ, ১টি ছাগল পুড়ে গেছে যার মূল্য প্রায় ১০হাজার। ১০টি মুরগী, ২০টি হাঁস-যার মূল্য প্রায় ৫ হাজার টাকা। বাড়ীতে রাখা বিকাশ ব্যবসার নগদ ৬৫হাজার টাকা, ১৫মন ধান ও ১০মন চাউল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা ও হেফাজুদ্দিনের স্ত্রী আরো বলেন, তাদের ছোট্ট মেয়েটি আগুন লাগা ঘরে ঘুমিয়ে থাকায় মেয়ের প্রাণ বাঁচাতে গিয়ে বাবা হাফিজুদ্দিন আগুনে পুড়ে গুরুতর আহত হয়। আহত হাফিজুদ্দিনকে ফায়সার সার্ভিস সদস্যরা উদ্ধার করে রাতেই স্থানীয় হাসপাতালে ভর্তি করে। প্রতিবেশীরা বলেন, আগুনে বাড়ীর সব কিছু পুরে গেলে খাবারও তাদের বাড়ীতে ছিলো না। প্রতিবেশীরা খাবার দিলে পরিবারের সদস্যরা সকালের খাবার খায়
এদিকে সব কিছু পুড়ে যাওয়ায় বর্তমানে পরিবারটি মানবেতর জীবন যাপন করছে। এ ব্যাপারে ভোলাহাট ফায়ার সার্ভিস স্টেশনের ইনর্চাজ শামশুল হক সরকার জানান, বৈদুতিক সটসার্কিটে আগুন লাগে। ৩টি সেমী পাকা ঘরে আগুন লাগে এতে ক্ষয়ক্ষতি হয় ৩ লাখ টাকা এবং উদ্ধার করেন ৫ লাখ টাকার মালামাল। এ ঘটনায় স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আরজেত আলী ভুটু ঘটনাস্থ গিয়ে নগদ অর্থ, চাল ও কম্বল প্রদান করেন। অপরদিকে স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ আমিনুল ইসলামের পক্ষে সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি উপজেলা শাখার সহ সভাপতি আনোয়ারুল ইসলামসহ অন্যন্য নেতৃবন্দ ঘটনাস্থলে গিয়ে নগদ অর্থ ও কম্বল প্রদান করেন এবং মুঠো ফোনে সংসদ সদস্য ক্ষতিগ্রস্থ পরিবারকে সান্তনা দেন। পরবর্তীতে সহায়তা করার আশ^াস প্রদান করবেন বলে জানান সংসদ সদস্য নিশ্চিত করেন। ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান খোঁজ-খবর নিয়েছেন বলে সূত্র জানায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)