1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ভোলাহাটের দলদলী ইউপি’তে আড়াই হাজার মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার কানসাট আলোকিত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দু্ঃস্থদের মাঝে ইফতার বিতরণ রহনপুরে ৫’শ পরিবারকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান ভোলাহাটে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান আহ্বায়ক কমিটির ইফতার গোমস্তাপুরে বিশ্ব “মা” দিবস পালিত ভোলাহাটে ভারত থেকে আসা দলছুট হনুমানকে দেখতে উৎসুক জনতার ভিড় ভোলাহাটে মা দিবস পালিত ভোলাহাটে বহিস্কারাদেশ প্রত্যাহার না হলে যেখানে সভা সেখানেই লড়াই– যুবলীগের প্রতিবাদ সভায় ভোলাহাটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ ভোলাহাটে সাড়ে ৮ হাজার মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

নাচোলে দুর্বৃত্তের হামলায় গুরুতর জখম জমির মালিক

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ১১০ বার পড়া হয়েছে

 

মোঃ মনিরুল ইসলাম,নাচোল(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জমি থেকে রাতের বেলা পাকা ধান কেটে নিয়ে যাবার সময় জমির মালিক বাধা দিতে গেলে দুর্বৃত্তের হামলায় গুরুতর জখম হয়ে হাসপাতালে জমির মালিক টাকাহারা গ্রামের মৃত মেসসাদ মন্ডলের ছেলে আজিজুল হক (৬০)। থানায় অভিযোগ পেয়েই ৩জনকে আটক করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।
নাচোল থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানাগেছে, গত রবিবার রাত ২টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের টাকাহারা গ্রামের মৃত মেসসাদ মন্ডলের ছেলে আজিজুল হক (৬০) তার জমির ধান দুর্বৃত্তরা কেটে নিয়ে চলে যাচ্ছে এমন খবর পেয়ে তিনি জমিতে উপস্থিত হয়ে দুর্বৃত্তদের ধান নিয়ে যেতে বাধা দেন। এসময় দুর্বৃত্তরা তার উপর অতর্কিত হামলা চালায়। হামলায় আজিজুল গুরুতর জখম হলে তার ডাকচিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে আহত আজিজুল হকের পক্ষে তার ছেলে মো. সামাউল হক (৩০) নাচোল থানায় একটি অভিযোগ দায়ের করেন।
জমির মালিক আজিজুল হকের পরিবার ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ফতেপুর ইউনিয়নের মাধবপুর মৌজার ৬৭৪ নং খতিয়ানের ৩৮০, ৩০৭, ৪০২ নং দাগের ২২ কাঠা ধানী জমি গত ৩ বছর পূর্বে জনৈক আছিয়া বেগমের নিকট থেকে ক্রয়করে চাষাবাদ করে আসছিলেন। তবে আজিজুল হক জমি কেনার পূর্বে একই এলাকার মৃত তফজুল হকের ছেলে মো. জিল্লুর রহমান (৬৫) ও মাধবপুর গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে মো. সেরাজুল ইসলাম (৫৫) জমিটি বর্গা হিসেবে চাষাবাদ করতেন। উল্লেখিত জমি ক্রয়করে আজিজুল হক নিজেই চাষাবাদ করতে থাকলে পূর্বের বর্গাচাষী জিল্লুর, সেরাজুল ও জামায়াত নেতা টাকাহারা গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে মো. আব্দুর রহমান, বিভিন্নভাবে হুমকি দিতে থাকে। একপর্যায়ে তারা আজিজুলের নিকট ৫০ হাজার টাকা দাবি করে । টাকা দিতে অস্বীকৃতি জানালে দুর্বৃত্তরা আজিজুলকে তার জমির ফসল নষ্ট করে ফেলবে বলে ইতিপূর্বে হুমকি দিয়ে আসছিল।
হামলার শিকার জমির মালিক আজিজুলের ছেলে সামাউল হক জানান, এর আগে লাগানো ধানে মই দিয়ে নষ্ট করেছে তারা। পরে আবারো এই ধান লাগাতে হয়েছে। এই ধান এতদিন সার, পানি দিয়ে চাষাবাদ করার পর, এখন রাতের অন্ধকারে কেটে নিয়ে গেছে। উল্টো বাধা দিতে গেলে আমার বাবাকে ব্যাপক মারধর করেছে। এমনকি গত মৌসুমে চাষাবাদ করা সরিষাও কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। নিজে জমির মালিক হয়ে টাকা খরচ করে চাষাবাদ করেও ফসল উঠাতে পারছিনা।
জামায়াত নেতা আব্দুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করেন। নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা জানান, অভিযোগ পেয়ে গত সোমবার রাতে ৩জনকে আটক করে মঙ্গলবার তাদের জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)