1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ- শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম
নাচোলে প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান এ্যাসোসিয়েশন সম্মেলনে সভাপতি খোকন, সাধারন সম্পাদক- ইসাহাক আলী শিবগঞ্জে ঔষধ কোম্পানির প্রতিনিধিদের ফটো সেশনে অতিষ্ঠ রোগীরা ভোলাহাটে শীর্ষ নারী মাদক ব্যবসায়ীর ১ বছরের কারদন্ড চাঁপাইনবাবগঞ্জের র‌্যাবের অভিযানে ৮ জুয়াড়ি আটক ভোলাহাটে শেখ রাসেল স্মৃতি সংসদ ভবনের -ভিত্তি প্রস্তর উদ্বোধন  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সেমিনার গোমাস্তাপুরে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আগ্রহ নেই নাচোলে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ, বাল্য বিয়ে প্রতিরোধে সমাবেশ নাচোলে ভূয়া পুলিশের ১লাখ টাকা ছিনতাই! গোমস্তাপুরে উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কমিটি গঠন সভাপতি আজম সেক্রেটারি আসাদুল্লাহ
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

দক্ষিণ কোরিয়ায় গোপন সংস্থান ৪ হাজার জন সদস্যের তৃতীয় প্লাজমা দান

  • আপডেট করা হয়েছে শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ৩১৬ বার পড়া হয়েছে

এলি ইউন, দক্ষিন কোরিয়া থেকেঃ দক্ষিণ কোরিয়াই তৃতীয়বারের মতো, কোভিড -১৯ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠা যিশুর শিনচাঁজি গির্জার সদস্যদের জন্য একটি বৃহত আকারের প্লাজমা দান ড্রাইভ পরিচালনা করা হবে। এটি ১৬ই নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ডেগু অ্যাথলেটিক্স সেন্টারের ইনডোর স্টেডিয়ামে শুরু হয়ে ৩ সপ্তাহ চলবে। গত জুনে মোট ৪,০০০ পুনরুদ্ধারকৃত সদস্য রক্তদানের অঙ্গীকার করেছিলেন। পূর্ববর্তী দুটি প্লাজমা দান ড্রাইভে ১,৭০০ জন সদস্য ইতোমধ্যে অংশ নিয়েছে এবং তাদের মধ্যে ৩১২ জন ব্যক্তি কমপক্ষে দুবার দান করেছেন। গত জুলাই ও সেপ্টেম্বরে সফল দান পরিচালনার পরে দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত ২,০৩০ সংগ্রহ করা রক্ত ছাড়াও, কোরিয়া কেন্দ্রিক রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ (কেসিডিসি) পূর্বের উল্লিখিত গির্জাটিকে আবার অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে।
কেসিডিসি বলেছে, “দেশে এবং বিদেশে কোভিড -১৯ এর ক্রমাগত সংঘর্ষের মাঝে কার্যকর চিকিৎসার অভাবে বর্তমান সময়ে গ্রুপ প্লাজমা অনুদানের মাধ্যমে দ্রুত প্লাজমা চিকিৎসা বিকাশ করা জরুরি। কেন্দ্রীয় বিপর্যয় ও সুরক্ষা কাউন্টারমাইজার সদর দফতরের সর্বশেষ নিয়মিত ব্রিফিংয়ের সময় উপ-পরিচালক কোয়ান জুন-উইক “শিনচাঁজি চার্চের সক্রিয় অংশগ্রহণ এবং প্লাজমা চিকিৎসার উন্নয়নের জন্য দাগু শহর এবং কোরিয়ান রেড ক্রসের সহযোগিতা” এর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন।
গির্জার আধিকারিকদের একজন মিঃ কিম বলেছিলেন, “প্লাজমা চিকিৎসাটি বিন্দু-যত্নের পরিস্থিতিতে ব্যবহার করা হচ্ছে এমন সংবাদ (সিজি গ্রিন ক্রস) শুনে আমি আনন্দিত ও কৃতজ্ঞ ছিলাম। এটি আমাদের পক্ষে করা সবচেয়ে মূল্যবান কাজ (যেমন লোকেরা কোভিড -১৯ থেকে পুনরুদ্ধার করেছে)। প্লাজমা অনুদানে অংশ নেওয়ার মাধ্যমে, আমাদের মণ্ডলীর সমস্ত সদস্য বুঝতে পেরেছেন যে কোভিড -১৯ কে পরাস্ত করার ক্ষমতা সহনশীলতা, প্রেম এবং একতা। আমরা আমাদের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব যাতে দক্ষিণ কোরিয়া প্লাজমা চিকিৎসার মাধ্যমে কোভিড -১৯ কে কাটিয়ে উঠতে পারে।
তিনি আরও যোগ করেছেন, “আমি বুঝতে পেরেছি যে অনেকে গির্জার সুবিধাগুলি বন্ধের আদেশ অঞ্চলগুলি প্রত্যাহার করে নিয়েছে বলে চিন্তিত।” তা নির্বিশেষে, তিনি আশ্বস্ত করেন যে জামাত তাদের মণ্ডলীর সদস্য এবং তাদের সম্প্রদায়ের স্বাস্থ্য এবং সুরক্ষার জন্য স্থিতিশীল না হওয়া পর্যন্ত চার্চ অনলাইনে উপাসনা সেবা চালিয়ে যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

থ্রি ষ্টার গ্রুপের অনলাইন নিউজ পোর্টাল

ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)