1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

গোমস্তাপুরে দরিদ্র জেলেদের নামে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৬৭ বার পড়া হয়েছে

ব্যুরো প্রধান,গোমস্তাপুর ঃ
গোমস্তাপুরে দরিদ্র জেলেদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে উপজেলার রাধানগর ইউনিয়নের বিভিষন গ্রামের দরিদ্র জেলেদের নামে মামলার কারণে মঙ্গলবার বেলা ১২টায় বিভিষন বটতলা মোড়ে মানববন্ধ করে ও বিলে সারাদিন মাছ ধরা বন্ধ রেখে প্রতিবাদ জানায়। ঘটনার বিবরণে জানা যায় গত মার্চ মাসের ১৩ তারিখে লিজ গ্রহন করে নগরপাড়া মৎসজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল গনি । কিন্তু লিজ গ্রহীতা
বিভিষন গ্রামের দরিদ্র জেলেরা উল্লিখিত লিজকৃত জলাশয় বাদে উন্মুক্ত জলাশয়ের এলাকার ১২ শত জেলে মাছ ধরে পরিবার পরিজন নিয়ে কোনো রকমে জীবিকা নির্বাহ করে জেলেরা। কিন্তু ইজারাদার গত আগস্ট মাসের ২৩ তারিখে চাঁপাইনবাবগঞ্জ জজ কোটে নগরপাড়া মৎসজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল গনি দরিদ্র জেলেদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা করে। এর পর থেকে এলাকার মৎস জীবিরা ফুঁসে উঠেছে।

এই কারণে মঙ্গলবার বেলা ১২টায় মানববন্ধ করে ও বিলে সারাদিন মাছ ধরা বন্ধ রেখে প্রতিবাদ জানায়। রাধানগর ঘোলাদিঘী গ্রামের মৃত আব্দুল অহাবের ছেলে কবির হোসেন বলেন, আমরা দরিদ্র মৎসজীবি কেন আমাদের নামে মিথ্যা মামলা দিবে। এই সিজনে আমরা মাছ মেরে কোন রকমে দিন পার করি।
কিন্তু এভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করলে কীভাবে আমরা দিন যাপন করব। ইতি পূর্বেও আমাদের কে এরকম মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।
ভিবিষণ গ্রামের মৃত আব্দুল গাফফার এর ছেলে দুরুল হোদা বলেন সরকার আমাদের মৎসজীবি কার্ড দিয়েছেন। জাল যার জলা তার, তাই আমরা উন্মুক্ত জলাশয়ে মাছ ধরছি। তাদের লিজকৃত সীমানায় আমরা মাছ ধরি না এবং তাদের লিজকৃত সীমানা বাঁশের খুটি দ্বারা চিহ্নিত করা আছে। সেই সীমানার বাইরে আমরা মাছ ধরি। মামলার বিষয়ে এলাকার ইউপি সদস্য আকতারুল ইসলাম বলেন দরিদ্র মৎসজীবিদের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। আমি এই মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই মামলা বাতিল করে দরিদ্র মৎসজীবিদের মাছ ধরার সুব্যবস্থা করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। মামলার বিষয়ে নগরপাড়া মসংজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল গনির সাথে যোগাযোগ করলে তিনি বলেন বিষয়টি আদালতের আদালত দেখবে আর কিছু বলার নেই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)