1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ সোমবার, ১৪ জুন ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

গোমস্তাপুরে ছাত্রলীগের সভাপতির দূর্নীতি

  • আপডেট করা হয়েছে বুধবার, ৫ মে, ২০২১
  • ২৫০ বার পড়া হয়েছে

ব্যুরো প্রধান,গোমস্তাপুরঃদেশের সর্ববৃহত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর মূলনীতি শিক্ষা,শান্তি,প্রগতি স্লোগানগুলো অম্লান হতে চলেছে শুধুমাত্র গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতির কারণে। গত ২০১৭ সালের ১১নভেম্বর তারিখে ছাত্রলীগের সভাপতির পদে আসীন হয়।এই পদকে ব্যবহার করে নানা কর্মকাণ্ড এবং কিছু গোপন কারবার করে রাতারাতি প্রচুর টাকার মালিক বনে যাই। বর্তমানে কাউসার আহমেদ সাগর প্রাণপ্রিয় সংগঠনটির মধ্যে বিষফোঁড়া হয়ে উঠেছে। গত ১২এপ্রিল গোমস্তাপুর উপজেলার ,গোমস্তাপুর ইউনিয়নের ধইনাঘাটি বালুমহাল পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের উম্মুক্ত ডাকের মাধ্যমে গোমস্তাপুর উপজেলা পরিষদের সভা কক্ষে ছাত্রলীগের সভাপতি কাউসার আহমেদ সাগর এটি ৩৭লক্ষ টাকায় লিজ গ্রহণ করে। বাংলাদেশ ছাত্রলীগ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের কেউ কোন প্রকার টেন্ডারবাজি, ব্যবসা-বাণিজ্য করতে পারে না। কিন্তু কাওসার আহমেদ সাগর এ বালুমহাল ইজারা বাদেও গোমস্তাপুর ইউনিয়নের নিমতলা কাঠাল বিল দেওয়াস জলমহাল ইজারা গ্রহণ করে সে নিজেই ভোগ দখল করছে। এছাড়া একই এলাকার বড় দুইটি খাস পুকুর ইজারা গ্রহণ করে মাছ চাষ করছে। এবং তার বিরুদ্ধে সংগঠনের কর্মকাণ্ড বিরোধী বিস্তর অভিযোগ পাওয়া গেছে। তার পিতার নাম আব্দুস সাত্তার, বাড়ি:- খোশালপাড়া, পেশায় একজন কৃষক। সামান্য কিছু জমি জায়গা আছে বলে এলাকায় গিয়ে জানা যায়‌।কিন্তু কাওসার আহমেদ সাগর ছাত্রলীগের সভাপতি হয়ে আলাদিনের চেরাগ পাওয়ার মতো পেয়ে গেছেন মনে হচ্ছে। রাতারাতি সে এত টাকার মালিক কিভাবে হয়? পুরো গোমস্তাপুর উপজেলাবাসীর জনগণের মুখে একটি প্রশ্ন? জনগণের মাঝে বিরাজ করছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি নাহিদ শিকদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে কোন টেন্ডারবাজ, দুর্নীতিবাজের স্থান নাই। কাউসার আহমেদ সাগর ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে বালুমহল সহ বিভিন্ন অভিযোগ আমার নখদর্পণে এসেছে। বিষয়গুলো আমি বিভিন্নভাবে খতিয়ে দেখছি। সংগঠনের নিয়ম অনুযায়ী লিখিত অভিযোগ পেলে তাকে শোকজ করা হবে। এবং সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দের সাথে পরামর্শ করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

অপরদিকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এম এ রহিম রিপন জানান, কাউসার আহমেদ সাগরের অভিযোগের বিষয়গুলো আমার জানা নেই। যদি এই রকম অভিযোগ থাকে তাহলে উপজেলা ছাত্রলীগের সভায় আলোচনা করে জেলা ছাত্রলীগকে অবহিত করা হবে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.মেহেদী হাসান বলেন, বালুমহাল কাওসার আহমেদ সাগরের নামে ইজারা দেয়া হয়েছে। সে ছাত্রলীগের সভাপতি কি না আমার জানা নেই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)