1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

গোমস্তাপুরের ভ্যানচালক করিমের দুটো কিডনি নষ্ট বাঁচার আকুতি

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৫৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার,গোমস্তাপুরঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের সোনারপাড়া গ্রামের করিমের বেঁচে থাকার আকুতি। তার দুটো কিডনি নষ্ট । তিনি পেশায় একজন ভ্যান চালক। দরিদ্র সংসারে ঘানি টানতে টানতে  কেটে গেছে তার জীবনের ৫২ বছর। ঘুণাক্ষরেও টের পায়নি কখন যে, মরণ অসুখ বাসা বেঁধেছে তার কিডনিতে। যখন জানতে  পারলেন তখন তার দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে।

করিম আজ জীবনের শেষপ্রান্তে দাঁড়িয়ে। তার দুচোখে কান্না শুধু স্বপ্নের বদলে শুধুই মৃত্যুর বিভীষিকা।

চোখ বুঝে অবসন্ন শরীর নিয়ে জীবনকে মহাকালের কাছে সোপর্দ করার দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন করিম তার মধ্যে এখন বেঁচে থাকার তীব্র আকুতি ।

স্ত্রী ও স্বজনদের সামর্থ্য নেই এত অর্থ ব্যয় করে তাকে চিকিৎসা করার। তারপরও তার পরিবারের চেষ্টার কমতি নেই।

তারা করিমকে বাঁচাতে চিকিৎসার প্রয়োজন। কিন্তু অর্থাভাবে
নিরূপায়। মৃত্যুর সাথে পাঞ্জা লড়াই করা করিমকে বাঁচাতে সমাজের সবার সহযোগিতা চেয়েছেন তার স্ত্রী রেহেনা।  গৃহকর্মী রেহেনা বেগম ভোলাহাট সংবাদকে বলেন, ২০২১ সালের এপ্রিল মাসে আমার স্বামী অসুস্থ হয়ে পড়লে রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা করালে সেখানে কিডনী রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাঃ সিদ্দিকুর রহমান (সোহেল)  পরীক্ষা-নিরীক্ষা করে বলেন দু’টি কিডনিই নষ্ট হয়ে গেছে। সেই থেকে ডায়ালাসিস করে কোন রকম বেঁচে আছে। স্বামী যখন টাকা জোগাড় করতে পারেন তখন ডায়ালাসিস করা হয়। না পারলে আর করা হয় না। দিন দিন আমার স্বামীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।

করিম বলেন, আমার সহায় সম্বল বলে তেমন কিছু নেই আমি ভ্যান চালক। আমার দুটা কিডনি নষ্ট হয়ে এখন মৃত্যুশয্যায়। আমারএকটি মেয়ে একটি ছেলে । স্ত্রী রেহেনা বলেন এই মুহূর্তে আর্থীক সমস্যার কারণে আমার স্বামীর চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। ঠিক মতো খাবার কিনতে পারি না সেখানে চিকিৎসার টাকা জোগাড় করবো কীভাবে বলে কেঁদে ফেলেন । স্বামীকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ও  সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তি ও প্রবাসীদের সাহায্য কামনা করেছেন তিনি।
করিম কে সাহায্য পাঠানোর ঠিকানা:
যোগাযোগের নম্বর- ০১৭৮৯৩৪৯০১৫ (নগদ)।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)