1. shahalom.socio@gmail.com : admin :
  2. nagorikit@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
  3. bholahatchitro@gmail.com : ভোলাহাটচিত্র : ভোলাহাটচিত্র
আজ রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সামাজিক দূরত্ব বজায় রাখুন, বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন।

করোনা টিকার নিবন্ধনে দ্বারে দ্বারে ‘সম্ভাবনার ভোলাহাট’

  • আপডেট করা হয়েছে শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ১৪৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের টিকা নিতে হলে আগে নিবন্ধন করতে হয়। টিকা নিতে এসে অনেকেই সমস্যায় পড়ছেন। তাদের সমস্যা দূর করে দিতে এগিয়ে এসেছে ভোলাহাট উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘সম্ভাবনার ভোলাহাট’। এই সংগঠনের সদস্যরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে ‘সুরক্ষা অ্যাপের’ মাধ্যমে বিনামূল্যে টিকার নিবন্ধন করে দিচ্ছেন। পাশাপাশি তারা করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষকে স্বাস্থ্যবিধিও মেনে চলার পরামর্শ দিয়ে চলেছে।

৬ ও ৭ আগষ্ট শুক্রবার শনিবার দলদলী ইউনিয়নের বাড়ি বাড়ি ও টিকাকেন্দ্রে টিকার নিবন্ধন করে দিয়েছে। এতে সাধারণ মানুষের টিকা পাওয়ার পথ অনেকটা সহজ হয়েছে। এদিকে ঘরে বসে সহজে টিকার নিবন্ধন করতে পারায় এলাকার লোকজন সম্ভাবনা ভোলাহাটের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

টিকা নিতে আসা আব্দুর রহমান বলেন, করোনার ভ্যাকসিন নিতে হলে আগে রেজিস্ট্রেশন করতে হয়। কিন্তু কি ভাবে রেজিস্ট্রেশন করতে হয় তা আমরা জানতাম না। অনেকটা দুশ্চিন্তায় ছিলাম। হঠাৎ সম্ভাবনার ভোলাহাটের সদস্যরা আমাদের বাড়িতে এলেন। তারা আমাদের করোনার টিকা গ্রহণের জন্য উৎসাহ দিয়ে ফ্রিতে টিকার রেজিস্ট্রেশন করে দিয়েছেন।

সম্ভাবনা ভোলাহাটের আহ্বায়ক‌ ডাঃমোঃ হাসান আলী বলেন, করোনা মহামারী থেকে নিস্তার পেতে সরকার দেশব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু করেছে। এটি একটি বিশাল কর্মযজ্ঞ যা সারাদেশে একযোগে পরিচালিত হচ্ছে। খুব কম সময়ে এত বিশাল কর্মকান্ড সম্পন্ন করা একটি বড় চ্যালেঞ্জিং কাজ। বিশেষ করে অনলাইন রেজিস্ট্রেশন। যারা বয়োজ্যেষ্ঠ তারা এখানে সমস্যার সম্মুখীন। এই বিশাল কর্মকান্ডে সহায়তা এবং করোনা মহামারী হতে বাঁচতে জাতীয় প্রচেষ্টার অংশগ্রহণের লক্ষ্যে আমরা গ্রামের মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে নিবন্ধন করে দিচ্ছি। পাশাপাশি এই পরিস্থিতিতে সবাইকে টিকা গ্রহণের ও মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল হামিদ জানান, উপজেলার ৪টি ইউনিয়নে ২হাজার৪’শ মানুষকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা ছিল। গণটিকায় লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হয়েছে। মোট ২হাজার ২৪৫জনকে টিকা প্রদান করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)